ক্রমিক নং |
অভিযোগ নিস্পত্তি কর্মকর্তা ( অনিক) |
বিকল্প কর্মকর্তা / প্রতিকল্প |
০১ |
মহিউদ্দিন আহমেদ অফিসের ঠিকানাঃ বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিঃ, প্রধান কার্যালয় ,বলাকা,কুর্মিটোলা, ঢাকা-১২২৯, ফোনঃ + ৮৮-০২-৪১০৯০৮৪৬ মোবাইলঃ ০১৭৭৭৭১৫৫৭৪ ই-মেইলঃ gmcs@biman.gov.bd ওয়েবসাইটঃ http://biman.gov.bd |
তন্ময় কান্তি বিশ্বাস অফিসের ঠিকানাঃ বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিঃ, প্রধান কার্যালয় ,বলাকা,কুর্মিটোলা, ঢাকা-১২২৯, ফোনঃ + ৮৮-০২-৮৯০১৬০০/ ২১৫১ মোবাইলঃ +৮৮০১৭১৭১০৩৬৭৫ ই-মেইলঃ mgrgs@biman.gov.bd |
০২ |
আপীল কর্মকর্তা |
বিকল্প কর্মকর্তা / প্রতিকল্প |
নামঃ জনাব মোঃ সফিউল আলম পদবীঃ যুগ্মসচিব (প্রশাসন) অফিসের ঠিকানাঃ বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়য়ভবন নং ৬, (২০ তলা), বাংলাদেশ সচিবালয়, ঢাকা-১০০০ ফোনঃ ০২-২৩৩৫৭৪২৭ মোবাইলঃ ০১৭১১-৯০৫০৪৭ ই-মেইলঃ jsadmin@mocat.gov.bd ওয়েবসাইটঃ www.mocat.gov.bd
|
নামঃ জনাব মোঃ খলিলুর রহমান পদবীঃ যুগ্মসচিব (পরিকল্পনা) অফিসের ঠিকানাঃ বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়য়ভবন নং ৬, (২০ তলা), বাংলাদেশ সচিবালয়, ঢাকা-১০০০ ফোনঃ ০২-৯৫১৫৪৯৯ মোবাইলঃ ০১৭১২১২০৩১৬ ই-মেইলঃ jsplanning@mocat.gov.bd ওয়েবসাইটঃ www.mocat.gov.bd
|
অভিযোগ নিস্পত্তি কর্মকর্তার কার্যপরিধিঃ
(ক) প্রতিষ্ঠান-প্রধানকে অবহিতকরণ এবং অভিযোগের বিষয়ে সরাসরি প্রতিষ্ঠান-প্রধানের নিকট রিপোর্ট প্রদান;
(খ) প্রাপ্ত অভিযোগসমূহ বিশ্লেষণ করে যে সকল অভিযোগের পুনরাবৃত্তি ঘটে থাকে, সেগুলি চিহ্নিতকরণ;
(গ) সেবা প্রদান পদ্ধতি এবং সংশ্লিষ্ট আইন-বিধি ও নীতিমালা প্রণয়ন/সংশোধনের সুপারিশ প্রদান;
(ঘ) অভিযোগ প্রতিকার ব্যবস্থা সংক্রান্ত নির্দেশিকা সংশোধন এবং বিভিন্ন বিষয়ে আদর্শমান প্রবর্তন সম্পর্কে সুপারিশ প্রদান;
(ঙ) আওতাধীন দপ্তরসমূহে অভিযোগ নিষ্পত্তি ব্যবস্থা পরিদর্শন এবং প্রয়োজনীয় নির্দেশনা প্রদান;
(চ) প্রাপ্ত অভিযোগ এবং নিস্পত্তি-সংক্রান্ত বার্ষিক প্রতিবেদন প্রণয়ন;
(ছ) পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ, প্রতিবেদন বা চিঠিপত্রে অভিযোগের উল্লেখ থাকলে সেগুলি পরীক্ষান্তে নিস্পত্তির উদ্যোগ গ্রহণ;
(জ) অভিযোগকারীকে অভিযোগের ফলাফল সম্পর্কে অবহিত করন;
(ঝা) অভিযোগের রেকর্ড সংরক্ষণ এবং;
(ঞ) দপ্তর প্রধানের নিকট মাসিক প্রতিবেদন উপস্থাপন।
আপিল কর্মকর্তার কার্যপরিধিঃ
(ক) অভিযোগ নিষ্পত্তি কর্মকর্তা (অনিক) কতৃক প্রেরিত অভিযোগ অথবা সংক্ষুব্ধ ব্যক্তির দাখিলকৃত আবেদনের ভিত্তিতে আপিল নিষ্পত্তি;
(খ) অনিক-এর বিরুদ্ধে উথাপিত অভিযোগ-সম্পর্কে কার্যক্রম গ্রহণ;
(গ) নির্ধারিত সময়ের মধ্যে অনিক অভিযোগ প্রতিকার না করলে স্বপ্রণোদিত হয়ে অথবা আবেদনের ভিত্তিতে কার্যক্রম গ্রহণ এবং
(ঘ) আওতাধীন দপ্তরসমূহের অভিযোগ নিষ্পত্তি ব্যবস্থাপনা পরিদর্শন, পরিবীক্ষন এবং প্রয়োজনীয় নির্দেশনা প্রদান।