Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৪ সেপ্টেম্বর ২০২৪

অনিক ও আপীল কর্মকর্তা

 

ক্রমিক

কখন যোগাযোগ করবেন

কার সঙ্গে যোগাযোগ করবেন

যোগাযোগের ঠিকানা

নিষ্পত্তির সময়সীমা

১।

দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সমাধান দিতে না পারলে

অভিযোগ নিষ্পত্তি
কর্মকর্তা (অনিক)

মহিউদ্দিন আহমেদ
মহাব্যবস্থাপক গ্রাহক সেবা
অফিসের ঠিকানাঃ বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লি:, প্রধান কার্যালয়,
বলাকা,কুর্মিটোলা, ঢাকা-১২২৯,
ফোন: +৮৮-০২-৪১০৯০৮৪৬
মোবাইলঃ০১৭৭৭৭১৫৫৭৪ 
ই-মেইল: gmcs@biman.gov.bd
ওয়েবসাইটঃ http://biman.gov.bd/

৩০ দিন

২।

অভিযোগ নিষ্পত্তি কর্মকর্তা নির্দিষ্ট সময়ে সমাধান দিতে না পারলে

আপিল কর্মকর্তা

নামঃ জনাব মোঃ সফিউল আলম
পদবীঃ যুগ্ম-সচিব (প্রশাসন)    
অফিসের ঠিকানাঃ বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়
ভবন নং-৬, (২০ তলা), বাংলাদেশ সচিবালয়, ঢাকা-১০০০
ফোনঃ ০২-২৩৩৫৭৪২৭
মোবাইলঃ ০১৭১১-৯০৫০৪৭ 
ই-মেইলঃ jsadmin@mocat.gov.bd
ওয়েবসাইটঃ www.mocat.gov.bd

 

২০ দিন

 

 

অভিযোগ নিস্পত্তি কর্মকর্তার কার্যপরিধিঃ
 

(ক) প্রতিষ্ঠান-প্রধানকে অবহিতকরণ এবং অভিযোগের বিষয়ে সরাসরি প্রতিষ্ঠান-প্রধানের নিকট রিপোর্ট প্রদান;

(খ) প্রাপ্ত অভিযোগসমূহ বিশ্লেষণ করে যে সকল অভিযোগের পুনরাবৃত্তি ঘটে থাকে, সেগুলি চিহ্নিতকরণ;

(গ) সেবা প্রদান পদ্ধতি এবং সংশ্লিষ্ট আইন-বিধি ও নীতিমালা প্রণয়ন/সংশোধনের সুপারিশ প্রদান;

(ঘ) অভিযোগ প্রতিকার ব্যবস্থা সংক্রান্ত নির্দেশিকা সংশোধন এবং বিভিন্ন বিষয়ে আদর্শমান প্রবর্তন সম্পর্কে সুপারিশ প্রদান;

(ঙ) আওতাধীন দপ্তরসমূহে অভিযোগ নিষ্পত্তি ব্যবস্থা পরিদর্শন এবং প্রয়োজনীয় নির্দেশনা প্রদান;

(চ) প্রাপ্ত অভিযোগ এবং নিস্পত্তি-সংক্রান্ত বার্ষিক প্রতিবেদন প্রণয়ন;

(ছ) পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ, প্রতিবেদন বা চিঠিপত্রে অভিযোগের উল্লেখ থাকলে সেগুলি পরীক্ষান্তে নিস্পত্তির উদ্যোগ গ্রহণ;

(জ) অভিযোগকারীকে অভিযোগের ফলাফল সম্পর্কে অবহিত করন;

(ঝা) অভিযোগের রেকর্ড সংরক্ষণ এবং;

(ঞ) দপ্তর প্রধানের নিকট মাসিক প্রতিবেদন উপস্থাপন।

 

আপিল কর্মকর্তার কার্যপরিধিঃ
 

(ক) অভিযোগ নিষ্পত্তি কর্মকর্তা (অনিক) কতৃক প্রেরিত অভিযোগ অথবা সংক্ষুব্ধ ব্যক্তির দাখিলকৃত আবেদনের ভিত্তিতে আপিল নিষ্পত্তি;

(খ) অনিক-এর বিরুদ্ধে উথাপিত অভিযোগ-সম্পর্কে কার্যক্রম গ্রহণ;

(গ) নির্ধারিত সময়ের মধ্যে অনিক অভিযোগ প্রতিকার না করলে স্বপ্রণোদিত হয়ে অথবা আবেদনের ভিত্তিতে কার্যক্রম গ্রহণ এবং

(ঘ) আওতাধীন দপ্তরসমূহের অভিযোগ নিষ্পত্তি ব্যবস্থাপনা পরিদর্শন, পরিবীক্ষন এবং প্রয়োজনীয় নির্দেশনা প্রদান।

 

 

অনিক ও আপীল কর্মকর্তা