Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৬ জুন ২০২৪

সিটিজেন চার্টার ফোকাল পয়েন্ট ও বিকল্প কর্মকর্তা

 

 

 

ক্রমিক নং

 অভিযোগ নিস্পত্তি কর্মকর্তা ( অনিক)

বিকল্প কর্মকর্তা / প্রতিকল্প

 ০১

মহিউদ্দিন আহমেদ
মহাব্যবস্থাপক গ্রাহক সেবা

অফিসের ঠিকানাঃ বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিঃ,

প্রধান কার্যালয় ,বলাকা,কুর্মিটোলা, ঢাকা-১২২৯,

ফোনঃ + ৮৮-০২-৪১০৯০৮৪৬

মোবাইলঃ ০১৭৭৭৭১৫৫৭৪

ই-মেইলঃ gmcs@biman.gov.bd

ওয়েবসাইটঃ http://biman.gov.bd

তন্ময় কান্তি বিশ্বাস
উপব্যবস্থাপক গ্রাউন্ড সার্ভিস

অফিসের ঠিকানাঃ বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিঃ,

প্রধান কার্যালয় ,বলাকা,কুর্মিটোলা, ঢাকা-১২২৯,

ফোনঃ + ৮৮-০২-৮৯০১৬০০/ ২১৫১

মোবাইলঃ +৮৮০১৭১৭১০৩৬৭৫

ই-মেইলঃ mgrgs@biman.gov.bd

০২

                    আপীল কর্মকর্তা

          বিকল্প কর্মকর্তা / প্রতিকল্প   

নামঃ  জনাব মোঃ সফিউল আলম

পদবীঃ যুগ্মসচিব (প্রশাসন)

অফিসের ঠিকানাঃ বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়য়ভবন নং ৬, (২০ তলা), বাংলাদেশ সচিবালয়, ঢাকা-১০০০

ফোনঃ ০২-২৩৩৫৭৪২৭

মোবাইলঃ ০১৭১১-৯০৫০৪৭ 

ই-মেইলঃ jsadmin@mocat.gov.bd

ওয়েবসাইটঃ www.mocat.gov.bd  

 

নামঃ  জনাব মোঃ খলিলুর রহমান

পদবীঃ যুগ্মসচিব (পরিকল্পনা) 

অফিসের ঠিকানাঃ বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়য়ভবন নং ৬, (২০ তলা), বাংলাদেশ সচিবালয়, ঢাকা-১০০০

ফোনঃ ০২-৯৫১৫৪৯৯

মোবাইলঃ ০১৭১২১২০৩১৬

ই-মেইলঃ jsplanning@mocat.gov.bd  

ওয়েবসাইটঃ www.mocat.gov.bd  

 

       

অভিযোগ নিস্পত্তি কর্মকর্তার কার্যপরিধিঃ
 

(ক) প্রতিষ্ঠান-প্রধানকে অবহিতকরণ এবং অভিযোগের বিষয়ে সরাসরি প্রতিষ্ঠান-প্রধানের নিকট রিপোর্ট প্রদান;

(খ) প্রাপ্ত অভিযোগসমূহ বিশ্লেষণ করে যে সকল অভিযোগের পুনরাবৃত্তি ঘটে থাকে, সেগুলি চিহ্নিতকরণ;

(গ) সেবা প্রদান পদ্ধতি এবং সংশ্লিষ্ট আইন-বিধি ও নীতিমালা প্রণয়ন/সংশোধনের সুপারিশ প্রদান;

(ঘ) অভিযোগ প্রতিকার ব্যবস্থা সংক্রান্ত নির্দেশিকা সংশোধন এবং বিভিন্ন বিষয়ে আদর্শমান প্রবর্তন সম্পর্কে সুপারিশ প্রদান;

(ঙ) আওতাধীন দপ্তরসমূহে অভিযোগ নিষ্পত্তি ব্যবস্থা পরিদর্শন এবং প্রয়োজনীয় নির্দেশনা প্রদান;

(চ) প্রাপ্ত অভিযোগ এবং নিস্পত্তি-সংক্রান্ত বার্ষিক প্রতিবেদন প্রণয়ন;

(ছ) পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ, প্রতিবেদন বা চিঠিপত্রে অভিযোগের উল্লেখ থাকলে সেগুলি পরীক্ষান্তে নিস্পত্তির উদ্যোগ গ্রহণ;

(জ) অভিযোগকারীকে অভিযোগের ফলাফল সম্পর্কে অবহিত করন;

(ঝা) অভিযোগের রেকর্ড সংরক্ষণ এবং;

(ঞ) দপ্তর প্রধানের নিকট মাসিক প্রতিবেদন উপস্থাপন।

 

 

আপিল কর্মকর্তার কার্যপরিধিঃ
 

(ক) অভিযোগ নিষ্পত্তি কর্মকর্তা (অনিক) কতৃক প্রেরিত অভিযোগ অথবা সংক্ষুব্ধ ব্যক্তির দাখিলকৃত আবেদনের ভিত্তিতে আপিল নিষ্পত্তি;

(খ) অনিক-এর বিরুদ্ধে উথাপিত অভিযোগ-সম্পর্কে কার্যক্রম গ্রহণ;

(গ) নির্ধারিত সময়ের মধ্যে অনিক অভিযোগ প্রতিকার না করলে স্বপ্রণোদিত হয়ে অথবা আবেদনের ভিত্তিতে কার্যক্রম গ্রহণ এবং

(ঘ) আওতাধীন দপ্তরসমূহের অভিযোগ নিষ্পত্তি ব্যবস্থাপনা পরিদর্শন, পরিবীক্ষন এবং প্রয়োজনীয় নির্দেশনা প্রদান।