Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২nd অক্টোবর ২০২৪

প্রেস রিলিজ: বিমানের সম্মানিত যাত্রীর ব্যাগেজ হতে হারানো অর্থ উদ্ধারে ব্যবস্থা গ্রহণ


প্রকাশন তারিখ : 2024-09-09

 

প্রেস রিলিজ

তারিখ: ০৯/০৯/২০২৪  

 

বিমানের সম্মানিত যাত্রীর ব্যাগেজ হতে হারানো অর্থ উদ্ধারে ব্যবস্থা গ্রহণ

 

সম্মানিত যাত্রীদের সর্বোত্তম সেবা নিশ্চিতকল্পে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ সব ধরনের অনিয়ম, দুর্নীতি ও যাত্রী হয়রানির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করে আসছে। গত ০২/০৮/২০২৪ খ্রিঃ তারিখ বিমানের একজন সম্মানিত যাত্রী বিজি-৩৬৩/০২.০৮.২৪ ফ্লাইটযোগে ঢাকা হতে চেন্নাই ভ্রমণ করেন। চেন্নাই পৌঁছে তিনি তার চেকড্ ব্যাগেজে রক্ষিত বৈদেশিক মুদ্রা না পেয়ে লিখিত অভিযোগ করেন। বিমানের নিরাপত্তা বিভাগ থেকে বিষয়টির উপর প্রাথমিক তদন্ত করে ঢাকা স্টেশনে উক্ত দিন কর্মরত ৬ জন ট্রাফিক হেলপারকে চিহ্নিত করা হয়। জিজ্ঞাসাবাদে তারা উক্ত ঘটনার সাথে সম্পৃক্ততার কথা স্বীকার করেন।
 

এই প্রেক্ষিতে ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মহোদয়ের নির্দেশনা অনুযায়ী তাদের বিরুদ্ধে বিমান নিরাপত্তা বিভাগ কর্তৃক ঢাকা বিমানবন্দর থানায় মামলা রুজু করা হয়। উক্ত ৬ জনের মধ্যে ৫ জনকে থানায় সোপর্দ করা হয় এবং ১জন পলাতক রয়েছেন। আইন প্রয়োগকারী সংস্থার মাধ্যমে উক্ত চুরিকৃত অর্থ দ্রুত উদ্ধার করার পর সম্মানিত যাত্রীকে ফেরত প্রদান করা হবে।
 

বিমান এ ধরনের ঘটনায় জিরো টলারেন্স নীতি অনুসরণ করছে। উল্লেখ্য, উক্ত ঘটনার নেপথ্যের কুশীলবদের খুঁজে বের করার অভিযান অব্যাহত রয়েছে এবং দোষী ব্যক্তিদের আইনের আওতায় নেয়া হবে।  

 

আন্তর্জাতিক এয়ার ট্রান্সপোর্ট এসোসিয়েশন (আইএটিএ) ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সম্মানিত যাত্রীবৃন্দকে চেকড্ ব্যাগেজে মূল্যবান সামগ্রী, টাকা-পয়সা ও অলংকারাদি পরিবহনে নিরুৎসাহিত করে। এসকল সামগ্রী চেকড্ ব্যাগেজে বহন না করে নিজের সাথে হ্যান্ড ব্যাগেজে বহনের জন্য অনুরোধ জানানো হলো।