সেবা প্রদান প্রতিশ্রুতি (সিটিজেন চার্টার) বাস্তবায়নের লক্ষ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স-এর সিটিজেন চার্টার সম্পর্কে অবহিতকরণ ও অভিযোগ প্রতিকার বিষয়ে ১৩ সেপ্টেম্বর, ২০২১ খ্রি. তারিখ সকাল ১০:০০ টা হতে ১১:১৫ টা পর্যন্ত একটি ভার্চুয়াল সভা (Zoom Meeting) অনুষ্ঠিত হয়। বিমানের মহাব্যবস্থাপক গ্রাহক সেবা ও অভিযোগ নিষ্পত্তি কর্মকর্তা (অনিক) এর সভাপতিত্বে সভায় বিমানের ৫০ (পঞ্চাশ) জন কর্মকর্তা/কর্মচারী অংশগ্রহণ করেন।
উক্ত সভা দু’টি পর্বে অনুষ্ঠিত হয়। প্রথম পর্বে সিটিজেন চার্টারে বর্ণিত অভ্যন্তরীণ সেবা সম্পর্কে অবহিতকরণ ও দ্বিতীয় পর্বে উপস্থিত কর্মকর্তা/কর্মচারীগণ কর্তৃক অভিযোগ গ্রহণ ও শুনানি হয়।
সভায় অভিযোগ নিষ্পত্তি কর্মকর্তা (অনিক) সিটিজেন চার্টার সম্পর্কে অবহিতকরণসহ বার্ষিক কর্মসম্পাদন চুক্তির অংশ হিসেবে সিটিজেন চার্টার এর আওতায় কী কী করা হবে, কীভাবে সেবা প্রদান করা হবে এবং এ সকল বিষয়গুলো সকলকে অবহিতকরণের পাশাপাশি সকলের পরামর্শক্রমে কীভাবে সেবার মানের উন্নয়ন করা যায় তা বিশদভাবে আলোচনা করেন। অতঃপর অংশগ্রহণকারী কর্মকর্তা/কর্মচারীগণ বিভিন্ন অভিযোগ উত্থাপন করেন এবং অভিযোগ নিষ্পত্তি কর্মকর্তা (অনিক) অভিযোগসমূহ সংশিষ্ট বিভাগ/ কর্মকর্তার নিকট নিষ্পত্তির জন্য প্রেরণ করবেন এবং পরবর্তী সভায় অগ্রগতি অবহিত করবেন মর্মে জানান। উল্লেখ্য, সভায় সর্বমোট ০৮ টি অভিযোগ উত্থাপিত হয়।